সহবাস
- দ্বীপ সরকার ২৭-০৪-২০২৪

(এক)
ওরে বন্ধু ও বান্ধব আমার
তোরা সহবাস শিখেছিস ?
লড়াই শেষে কেমন করে
নুয়ে পড়ে মোড়গের ব্যস্ত ঠোঁট,
মোড়গের কামভাব ফুরালে
আষাঢ় নামে মোম গলে গলে
আপাদমস্তক। অতঃপর ভেজা বিড়াল
চকিত সম্ভ্রম ফুরিয়ে
ইতিবাচক সভ্যতা ছড়ায়
প্রজন্ম থেকে প্রজন্মে।
(দুই)
টুপ করে শিশির কুড়িয়ে
উড়ে গেলে পানকৌড়ি
সকালের নামতা পাঠ করে
সবুজাভ ধানক্ষেত,
ইনিবিনিয়ে যৌবন মেপে ফুলিয়ে
ফাঁপিয়ে ধানকুঁড়ি ভ্রুণ
ফোটে তলে তলে। অতঃপর প্রজন্মের
বংশোদ্ভুদ শস্যবাস।
লেখাঃ ৩১/৭/১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।